মহানগর কে করোনা মুক্ত করতে এবার বিশেষ পদক্ষেপ নিল কলকাতা পুরসভা

15th June 2020 10:18 pm কলকাতা
মহানগর কে করোনা মুক্ত করতে এবার বিশেষ পদক্ষেপ নিল কলকাতা পুরসভা


পিয়ালী ঘোষ ( কলকাতা ) : শহর কলকাতাকে করোনা মুক্ত রাখতে এবার আরও একটি পদক্ষেপ নিল কলকাতা পুরসভা। শহরের বিভিন্ন প্রান্তে যত্রতত্র ছড়িয়ে থাকা মুখের মাস্ক, হ্যান্ড গ্লাভস এবং পি পি কিট ব্যবহার করার পর ফেলে রাখা যাবে না। হলুদ কালারের ডাস্টবিন বা ইয়োলো বিন এর মধ্যে এই সমস্ত ব্যবহার করা সামগ্রী গুলি ফেলতে হবে। স্বাস্থ্য দপ্তরের নির্দিষ্ট কর্মীরা সমস্ত রকম প্রটেকশন নিয়ে এগুলি থেকে ফেলে দেওয়া সামগ্রী সংগ্রহ করবেন এবং সেগুলিকে বায়ো ডিস্পোজাল করা হয় এমন যন্ত্রের মাধ্যমে নষ্ট করে ফেলা হবে। এ বিষয়ে শহর কলকাতার মানুষজনের কাছে আবেদন রাখলেন ফিরহাদ। আগামী কয়েকদিনের মধ্যেই শহরের বিভিন্ন প্রান্তে দেখা যাবে এই ইয়োলো বিন কে। করোনা সংক্রমণের হাত থেকে শহরবাসীকে রক্ষা করার লক্ষ্য নিয়েই আরো একটি পদক্ষেপ গ্রহণ করল কলকাতা পুরসভা ।
পাশাপাশি শহর কলকাতায় ডেঙ্গু ও করোনা সংক্রমণ প্রতিরোধে সোডিয়াম হাইপোক্লোরাইড এর কন্সেন্ট্রেশন বৃদ্ধি করে একই অস্ত্রে একদিকে ডেঙ্গুর লার্ভা অন্যদিকে  করোনার জীবাণু ধ্বংস করতে সক্ষম হবে কলকাতা পুরসভা। জানালেন ফিরহাদ হাকিম ।





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।